যশোর বোর্ড এসএসসি রেজাল্ট 2024 | Jessore Board SSC Result Check

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট 2024 | Jessore Board SSC Result Check: যশোর বোর্ডের এসএসসি শিক্ষার্থীদের আমাদের ওয়েবসাইটে স্বাগতম. প্রিয় যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার্থী বৃন্দ সকলের জন্য শুভকামনা এবং প্রত্যাশা করি সকলের এসএসসি পরীক্ষার ফলাফল অনেক ভালো হয়েছে। আর্টিকেল আমরা যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম এবং এসএসসি ও সমমান পরীক্ষা ২০২৪ এর ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য দেয়ার চেষ্টা করব।

ইতিমধ্যে যশোর বোর্ড এর অন্তর্ভুক্ত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড মন্ত্রণালয়।

প্রতিবছরের মতো এবারও ২০১৪ সালের যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার চূড়ান্ত ফলাফল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে আগামী ১২ ই মে ২০২৪ তারিখে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও অনলাইনে একযোগে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আজকের আর্টিকেলে আমরা যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার ও চেক করার সহজ উপায় গুলো তোমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব।

 যশোর বোর্ড এসএসসি রেজাল্ট চেক ২০২৪

২০২৪ সালের যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করতে হলে কিছু নিয়ম ফলো করে তারপর দেখতে হবে। আশা করি নিম্নের কয়েকটি ফলো করলে খুব সহজেই যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবে।

১। প্রথমে যেকোনো ব্রাউজারে গিয়ে এসএসসি রেজাল্ট ২০২৪ লিখে সার্চ করতে হবে। তবে অবশ্যই মোবাইল বা কম্পিউটারে ডাটা কানেকশন অন রাখতে হবে।

২। এরপর যেকোন ব্রাউজারে গিয়ে এসএসসি ফলাফল সার্চ করার পরে ই-বোর্ড রেজাল্ট নামে ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।

৩। যশোর বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল দেখতে এখানে ক্লিক কর।

৪। যশোর বোর্ডের ফলাফল দেখতে হলে অবশ্যই সাথে এসএসসি প্রবেশপত্র রাখতে হবে।

৫। এবং সঠিকভাবে এসএসসি পরীক্ষার বোর্ডের নাম, এসএসসি পরীক্ষার রোল নম্বর , এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর , এসএসসি পরীক্ষার শন এবং ক্যাপচা সঠিকভাবে পূরণ করে সাবমিট রেজাল্ট ক্লিক করতে হবে।

৬। সর্বশেষ সকল তথ্য সঠিকভাবে দেয়া হলে স্ক্রিনে এসএসসি রেজাল্ট পদর্শিত হবে। এবং প্রদর্শিত এসএসসি ফলাফল প্রিন্ট অথবা ডাউনলোড করে নিতে পারবে।

উপরের ছয়টি স্টেপ ফলো করলে খুব সহজেই যশোর বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষার চূড়ান্ত ফলাফল দেখতে পারবে। এছাড়া এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে না পারলে নিম্নে কমেন্ট অথবা ইনবক্স করে তোমার রোল ও রেজিস্ট্রেশন নাম্বার প্রদান করে দিলে আমরা নিজে তোমার ফলাফল চেক করে দিতে পারব। তো সবার শুভ কামনা করে এখানেই শেষ করছি ধন্যবাদ সকল যশোর বোর্ডের শিক্ষার্থীবৃন্দকে।

Jessore Board SSC Result Check | যশোর বোর্ড এসএসসি রেজাল্ট 2024

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট 2024 | Jessore Board SSC Result Check

মোবাইলে SSC 2024 রেজাল্ট দেখার নিয়ম | ssc result dekhbo kivabe 2024

যশোর বোর্ড এর এসএসসি পরীক্ষার ফলাফল রোল নাম্বার অথবা রেজিস্ট্রেশন নাম্বার অথবা মেসেজের মাধ্যমে চেক করতে পারবে। তো নিম্নে কিভাবে যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল রোল নাম্বার দিয়ে দেখতে হয় তা স্টেপ বাই স্টেপ ফলো করে খুব সহজেই নিজের ফলাফল নিজেই চেক করে নিতে পারো। চল তাহলে রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম-

১। “পরীক্ষার নাম” একটি নির্বাচন করুন

জেএসসি/জেডিসি

এসএসসি/দাখিল/সমমান

এইচএসসি/আলিম/সমমান

ডিআইবিএস (ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিস)

২। “পরীক্ষার সাল” একটি নির্বাচন করুন

২০২৪, ২০২৩, ২০২২, ২০২১, ২০২০, ২০১৯, ২০১৮, ২০১৭, ২০১৬।

৩। “বোর্ডের নাম” একটি নির্বাচন করুন

  • বরিশাল
  • যশোর
  • দিনাজপুর
  • যশোর
  • মাদ্রাসা
  • রাজশাহী
  • সিলেট
  • ময়মনসিংহ
  • কারিগরি

৪। “ফলাফলের ধরন” একটি নির্বাচন করুন

  • একক/বিস্তারিত ফলাফল
  • প্রতিষ্ঠানের ফলাফল
  • সেন্টারের ফলাফল
  • জেলার ফলাফল
  • প্রতিষ্ঠানের ফলাফলের বিশ্লেষণ
  • বোর্ডের ফলাফলের বিশ্লেষণ

৫। “নিরাপত্তা ক্যাপচা” (৪ অঙ্কের) (ইংরেজিতে)

২৪৫৬ / ২৫৬৪ / ২৪৮৭ / ৫৪৬২।

৬। সকল তথ্য সঠিকভাবে পূরণ করা হলে তোমার স্কিনে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবে। এবং এখান থেকে এসএসসি পরীক্ষার ফলাফল ডাউনলোড অথবা প্রিন্ট করে নিতে পারবে।

প্রিয় যশোর বোর্ডের শিক্ষার্থীরা, উপরে আমরা যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল চেক করার উপায়, এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার উপায় এবং রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট চেক সহ বিস্তারিত তথ্য খুব সহজ আকারে তুলে ধরার চেষ্টা করছি। এছাড়া আজকে আর্টিকেল থেকে তোমাদের কোন প্রশ্ন বা মতামত থাকলে নিম্নে অবশ্যই কমেন্ট করে জানাবে।

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট চেক করার উপায় ২০২৪

প্রিয় শিক্ষার্থী, তোমরা অনেকেই কমেন্ট করে এবং অনেকেই ইনবক্স করে জানতে চেয়েছ? রোল নাম্বার দিয়ে কিভাবে এসএসসি পরীক্ষার চূড়ান্ত ফলাফল চেক করতে হয়? তো তাদের উদ্দেশ্যে রোল নাম্বার দিয়ে এসএসসি ফলাফল চেক করার স্টেপ বাই স্টেপ দেখানো হলো-

১। প্রথমে মোবাইল অথবা কম্পিউটারের ডাটা কানেকশন অন করে নিতে হবে।

২। এরপর google chrom অথবা firefox অথবা opera mini অথবা যে কোন ব্রাউজারে গিয়ে এসএসসি রেজাল্ট ২০২৪ লিখে সার্চ করতে হবে।

৩। সার্চ করার পরে এই eboardresults ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

৪। ই বোর্ড রেজাল্ট সাইটে প্রবেশ করার পরে রেজাল্ট ক্যাটাগরি থেকে এসএসসি রেজাল্ট সিলেক্ট করতে হবে।

৫। এবং সেখানে রোল নাম্বার, শিক্ষা বোর্ডের না, পরীক্ষার শন এবং সর্বশেষ কেপচা পূরণ করে সাবমিট করতে হবে।

৬। সকল তথ্য সঠিকভাবে দেয়া হলে তোমার সামনে এসএসসি পরীক্ষার চূড়ান্ত ফলাফল দেখতে পারবে। এবং এসএসসি পরীক্ষার রেজাল্ট এখান থেকে ডাউনলোড অথবা প্রিন্ট করে নিতে পারবে।

মোবাইলে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ [সকল বোর্ড]

তোমরা চাইলে মোবাইলের মাধ্যমে এসএসসি রেজাল্ট অথবা তোমার নিজের এসএসসি পরীক্ষার ফলাফল দেখে নিতে পারো? তবে এসএমএস এর মাধ্যমে এসএসসি ফলাফল দেখতে হলে অবশ্যই টেলিটক, রবি এবং এয়ারটেল সিমের যেকোনো একটি মাধ্যমে মেসেজ করে ফলাফল জানতে পারবে। তবে অবশ্যই ফলাফল জানতে হলে সিমে পর্যাপ্ত পরিমাণে ব্যালেন্স থাকতে হবে।

 ১। প্রথমে যে কোন মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে SSC টাইপ করতে হবে।

 ২। দ্বিতীয়তঃ একবার স্পেস ব্যবহার করে যে বোর্ডের শিক্ষার্থী সেই বোর্ডের প্রথম তিন অক্ষর টাইপ করতে হবে। 

যেমন-যশোর বোর্ড হলে DHA. যশোর বোর্ডের হলে-COM. রাজশাহী বোর্ডের হলে-RAJ. যশোর বোর্ডের হলে-JES. চিটাগাং বোর্ডের হলে-CHI. বরিশাল বোর্ডের হলে-BAR. সিলেট বর্ডার হলে-SYL, দিনাজপুর বোর্ড এর হলে-DIN. মাদ্রাসা বোর্ডের হলে-MAD. টেকনিক্যাল বোর্ড হলে TEC.

৩। বোর্ডের প্রথম তিন অক্ষর লিখা হলে আরেকবার স্পেস ব্যবহার করে কাঙ্খিত ফলাফলের জন্য ছয় সংখ্যার রোল নাম্বার লিখুন। যেমন- ৩৪৫৮৯০।

৪। রোল নাম্বার লেখা হলে এসএসসি পরীক্ষার সাল অর্থাৎ এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ জানতে হলে ২০২৩ লিখুন এবং এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ জানতে হলে ২০২৪ লিখুন।

 উদাহরণস্বরূপ যেকোনো অপারেটর এর মাধ্যমে মেসেজ করে নিম্নের এসএমএসটির মতো অনুরূপ টাইপ করার চেষ্টা করুন-SSC DHA 465778 2024 SENT TO 16222.

৫। সর্বশেষ উপরের নির্দেশনা অনুযায়ী মেসেজ লিখা হলে ১৬২২২ নাম্বারে সেন্ড করুন।

৬। এসএসসি পরীক্ষার ফলাফল জানার জন্য সকল তথ্য সঠিকভাবে প্রদান করলে আপনার সামনে আপনার কাঙ্ক্ষিত ফলাফল প্রদর্শিত হবে। যেখান থেকে আপনি চাইলে এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রিন্ট অথবা ডাউনলোড করে নিতে পারেন।

 উপরের আলোচনায় এসএসসি অথবা মাধ্যমিক পর্যায়ের চূড়ান্ত ফলাফল দেখার উপায় স্টেপ বাই স্টেপ আলোচনা করেছি। আশা করি উপরের সকল তথ্য সঠিকভাবে মেনে খুব সহজেই অনলাইন অথবা অফলাইন এর মাধ্যমে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবে।

এসএসসি 2024 ফলাফল দেখুন

ঢাকা বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

কুমিল্লা বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

যশোর বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

বরিশাল বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

দিনাজপুর বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

সিলেট বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

সকল বোর্ডের এসএসসি/SSC পরীক্ষার রেজাল্ট ২০২৪

Check Also

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে তারিখ প্রকাশ করল বাংলাদেশ আন্তর শিক্ষা বোর্ড

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে তারিখ প্রকাশ করল বাংলাদেশ আন্তর শিক্ষা বোর্ড এসএসসি …